অক্টোবর ২০, ২০২১ ২ : ৪৭ পূর্বাহ্ণ
Breaking News
Home / Tech / বিদ্যালয় সেরা, ৬৫ বছর বয়সী বাছিরন
Meherpur-Basiron-result-68776854

বিদ্যালয় সেরা, ৬৫ বছর বয়সী বাছিরন

মেহেরপুর প্রতিনিধি : প্রাথমিক বিদ্যালয় সমাপনী (পিএসসি) পরীক্ষার্থী সেই বাছিরন নেছা (৬৫) বিদ্যালয় সেরা হয়েছে। গতকাল বৃহস্পতিবার পিএসসি পরীক্ষায় ফলাফল প্রকাশ হয়। হোগলবাড়িয়া পূর্বপাড়া প্রাথমিক বিদ্যালয়ের ৬ জন পরীক্ষার্থীর মধ্যে বাছিরন নেছা জিপিএ-৩ পেয়ে বিদ্যালয় সেরা হন। তার এই কৃতিত্বে আনন্দের বন্যা বইছে। মেহেরপুরের গাংনী উপজেলার হোগলবাড়িয়া গ্রামের মৃত রহিল উদ্দীনের স্ত্রী বাছিরনা নেছা পিএসসি পরীক্ষা দিয়ে এলাকায় আলোচিত হন। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার আগ থেকেই বাছিরন ফলাফল নিতে বিদ্যালয়ে পৌঁছান। তার সাথে ছিলেন ওই বিদ্যালয়ের ছাত্রছাত্রী, শিক্ষক ও এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। বাছিরন কি ফলাফল অর্জন করেন তা শোনার জন্য কৌতুহলি মানুষের ভিড় বাড়তে থাকে। দুশ্চিন্তার শেষ ছিল না বাছিরনের। তবে পাস করার আত্মবিশ^াস ছিলো তার চোখে-মুখে। শেষ পর্যন্ত আসে সেই মাহিন্দ্রক্ষণ। দুপুর আড়াইটার দিকে বিদ্যালয় থেকে এক যুবকের মোবাইলফোনের মাধ্যমে বাছিরন জানতে পারেন তিনি পাস করেছেন। তবে শুধু পাস নয় সহপাঠীদের পেছনে ফেলে তিনি ছিনিয়ে এনেছেন বিদ্যালয় সেরা ফলাফল। এই খুশিতে যেন আত্মহারা বৃদ্ধা বাছিরন নেছ। বাছিরন পাস করায় বিদ্যালয়ে উপস্থিত সকলের মাঝে মিষ্টি বিতরণ করা হয়। ভি চিহ্ন প্রদর্শন করে ছাত্রছাত্রীদের সাথে আনন্দ প্রকাশ করেন বাছিরন।

প্রতিক্রিয়ায় বাছিরন নেছা বলেন, পাস করার মধ্যে যে এতো মজা তা আগে বুঝিনি। এর জন্য শিক্ষক, সহপাঠী ও পরিবারের সদস্যদের ধন্যবাদ জানান তিনি। যতোদিন বেঁচে থাকবেন, ততোদিন লেখাপড়া চালিয়ে যাওয়ার আশা ব্যক্ত করেন বাছিরন। এদিকে বাছিরনের অভাবনীয় ফলাফলে বেজায় খুশি বিদ্যালয়ের শিক্ষক-ছাত্রছাত্রীরা। বাছিরন নেছার বিদ্যালয়ের সহকারী শিক্ষক আনার কলি জানান, দীর্ঘ ৫ বছর ধরে বাছিরনকে লেখাপড়া করাচ্ছি। তিনি যে এতো ভালো ফলাফল করবেন তা জানা ছিলো না। এই ফলাফলে গর্বিত তিনি।

ফলাফল ঘোষণার সময় ওই বিদ্যালয়ে উপস্থিত ছিলেন সংরক্ষিত মহিলা এমপি সেলিনা আখতার বানু। তিনি বলেন, ইচ্ছে শক্তির কাছে বয়স যে কোন বাধা নয় তা আবারো প্রমাণ করলেন বাছিরন। তার এলাকার একজন বয়োবৃদ্ধ লেখাপড়া ও ভাল ফলাফল করায় তিনিও গর্বিত। বাছিরন দেশের মধ্যে এক অনন্য দৃষ্টান্ত বলেও মনে করেন সেলিনা আখতার বানু। এদিকে বাছিরনকে শুভেচ্ছা জানাতে তার বাড়িতে ছুটে যান গাংনী উপজেলা নির্বাহী অফিসার আরিফ-উজ-জামান ও মটমুড়া ইউপি চেয়ারম্যান সোহেল আহম্মেদ। পিএসসি পরীক্ষা পরিদর্শন করে বাছিরনের লেখাপাড়ার সমস্ত ব্যয় বহনের ঘোষণা দিয়েছিলেন উপজেলা নির্বাহী অফিসার।

Check Also

চিরনিদ্রায় শায়িত হলেন ইয়াছির আরাফাত পলাশ

ষ্টাফ রিপোর্টারঃ কোটচাঁদপুর উপজেলা নিবাশি ও চৌগাছার হাকিমপুর ইউনিয়নের যাত্রাপুর কমিউনিটি ক্লিনিকের কর্মরত স্বাস্থ্য সহকারী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *