নভেম্বর ২৬, ২০২০ ৭ : ০১ পূর্বাহ্ণ
Breaking News
Home / Tech / শিক্ষিত বেকারদের জন্য ভাতার ব্যবস্থা করা হবে : খালেদা জিয়া

শিক্ষিত বেকারদের জন্য ভাতার ব্যবস্থা করা হবে : খালেদা জিয়া

বিএনপি আগামীতে সরকার গঠন করতে পারলে শিক্ষিত বেকারদের জন্য ‘বেকার ভাতা’ ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

বুধবার (১০ মে) বিকেলে রাজধানীর গুলশানে হোটেল ওয়েস্টিনে এক সংবাদ সম্মেলনে বিএনপির ভিশন-২০৩০ উপস্থাপন করার সময় তিনি এ কথা বলেন।

বেকারদের ভাতা দেওয়ার ঘোষণা দিয়ে খালেদা জিয়া বলেছেন, ‘এক বছরব্যা পী অথবা কর্মসংস্থান না হওয়া পর্যন্ত শিক্ষিত বেকারদের ভাতা দেওয়া হবে।

যুব উদ্যোরক্তাদের বেশি বেশি করে বিনিয়োগে উৎসাহিত করার লক্ষ্যে  প্রকল্প প্রস্তাব প্রণয়নে প্রয়োজনীয় সমর্থন, স্বল্প সুদে ব্যাংরক ঋণ এবং কর-ছাড় দেওয়া হবে এবং বিদেশে কর্মসংস্থানের চাহিদার নিরিখে যুবসমাজকে যথাযথভাবে দক্ষ ও সক্ষম করে তুলবে।

খালেদা বলেন, দেশের উজ্জ্বল ভবিষ্যতের জন্য বিএনপি সব কর্মকাণ্ডে নারী সমাজকে প্রত্যক্ষভাবে সম্পৃক্ত করবে। এই প্রক্রিয়া বাস্তবায়নে সব বাধা অপসারণ করা হবে।

শিশু শ্রম রোধে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হবে জানিয়ে তিনি বলেন, নারী নির্যাতন, যৌতুক প্রথা, এসিড নিক্ষেপ, যৌন হয়রানি, ধর্ষণ, নারী ও শিশু পাচার রোধে কঠোর আইন গ্রহণ করা হবে।

শিশু সন্তান রেখে নারীরা যাতে নিশ্চিন্তে কাজে মনোনিবেশ করতে পারে সেই লক্ষ্যে অধিক সংখ্যক ডে কেয়ার সেন্টার গড়ে তোলার জন্য সরকারি ও বেসরকারি উদ্যোগ গ্রহণ করা হবে।

খালেদা জিয়া বলেন, বিএনপি মানবিক মূল্যবোধ ও মানুষের মর্যাদায় বিশ্বাসী। অবশ্যই আইনের শাসনের নামে কোনো প্রকার কালা কানুন গ্রহণযোগ্য হবে না। বিএনপি সকল প্রকার কালা কানুন বাতিল করবে।

Check Also

জীবননগর -কালীগঞ্জ মহাসড়কের বৈদ্যনাথপুরে ঘাতক ট্রাক্টর কেড়ে স্কুল ছাত্রীর প্রাণ

আল-আমিন হাসাদাহ থেকেঃ শুকতারার আর যাওয়া হলো না অসুস্থ নানাকে দেখতে। নানাকে একটিবার শেষ দেখার সুযোগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *