ফেব্রুয়ারি ২৮, ২০২১ ৪ : ০৮ পূর্বাহ্ণ
Breaking News
Home / Tech / মহেশপুরে নকলে সহযোগীতা করায় শিক্ষকের ২ মাসের কারাদন্ড

মহেশপুরে নকলে সহযোগীতা করায় শিক্ষকের ২ মাসের কারাদন্ড

অমিত সরকার (মহেশপুর,ঝিনাইদহ) প্রতিনিধি: ঝিনাইদহের মহেশপুর উপজেলার ডাক্তার সাইফুল ইসলাম (কাটগড়া) ডিগ্রি কলেজের ইংরেজিবিভাগের প্রভাষক বিএম হাফিজুর রহমান এবং একই কলেজের পিয়ন আশরাফুল ইসলামকে সরকারী কাজে বাধা দেয়ার অভিযোগে দু’ই মাসের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।
জানা যায়,বৃহস্পতিবার বিকেল সাড়ে চারটার দিকে ঝিনাইদহের মহেশপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জনাব আশাফুর রহমান তার নিজ কার্যালয়ে আদালত বসিয়ে এই দন্ড দেন।
বৃহস্পতিবার এইচএসসির উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন পরীক্ষা ছিল। পরীক্ষা চলাকালে ডাক্তার সাইফুল ইসলাম (কাটগড়া) ডিগ্রি কলেজ কেন্দ্রের ভেন্যু কাটগড়া মাধ্যমিক বিদ্যালয়ে কলেজের পিয়ন আশরাফুল ইসলাম একটি প্রশ্নের কপি সংগ্রহ করে অন্য দু’জন ছাত্রের কাছে দিয়ে (অংকের) সমাধান করে দিতে বলে।
এসময় কেন্দ্রে দায়িত্ব পালনরত পুলিশ কনস্টেবল আনন্দ কুমার বিষয়টি দেখে আশরাফুল ইসলাম ও ওই দুই ছাত্রকে আটক করে মহেশপুরের উপজেলা নির্বাহী অফিসার জনাব আশাফুর রহমানকে মোবাইলের মাধ্যমে জানান। নির্বাহী অফিসার তাদের আটকে রাখার নির্দেশ দিলে ওই পুলিশ সদস্য তাদের হাতকড়া পরিয়ে আটকে রাখেন।
এসময় ডা. সাইফুল ইসলাম (কাটগড়া) কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক বিএম হাফিজুর রহমান ও একাউন্টিং বিভাগের প্রভাষক বুদ্ধদেব ঘোষ আটকদের হাতকড়া খুলে দিতে বললে পুলিশ সদস্য বিষয়টি ইউএনওকে জানালে তিনি দুই শিক্ষককেও আটক করতে নির্দেশ দেন।
পরে উপজেলা নির্বাহী অফিসার মহেশপুর থানা থেকে অতিরিক্ত পুলিশ নিয়ে গিয়ে অভিযুক্ত পাঁচজনকে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নিয়ে মোবাইল কোর্টের মাধ্যমে সরকারী কাজে বাধা দানের অভিযোগে ইংরেজী বিভাগের প্রভাষক বিএম হাফিজুর রহমান ও পিয়ন আশরাফুল ইসলামকে দুই মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।
এছাড়া অভিযোগ প্রমানিত না হওয়ায় শিক্ষক বুদ্ধদেব ঘোষকে মুক্তি দেয়া হয়।

Check Also

কোটচাঁদপুরে হাত ধোয়া দিবস ২০১৭ অনুষ্ঠিত

কোটচাঁদপুর(ঝিনাইদহ)থেকে সুমনঃ আমার হাতেই আমার সু স্বাস্থ্য ২৬ অক্টোবর বিশ্ব হাত ধোয়া দিবস ২০১৭ উপলক্ষ্যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *