অক্টোবর ১৯, ২০২১ ৩ : ১০ পূর্বাহ্ণ
Breaking News
Home / Tech / চুয়াডাঙ্গায় বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে আলোচনা সভা

চুয়াডাঙ্গায় বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে আলোচনা সভা

চুয়াডাঙ্গা প্রতিনিধি : বিশ্ব পরিবেশ দিবস উদযাপন উপলক্ষে চুয়াডাঙ্গায় র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এবারের প্রতিপাদ্য “প্রাণের স্পন্দনে, প্রকৃতির বন্ধনে” এবং “আমি প্রকৃতির, প্রকৃতি আমার” স্লোগানে দিবসটি উদযাপন করা হয়।

এ উপলক্ষে গতকাল সোমবার সকাল সাড়ে ৯টার সময় জেলা প্রশাসকের কার্যালয় হতে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে শেষ হয়। র‌্যালী শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রকৃতি বাঁচাতে বেশি বেশি গাছ লাগাতে হবে। গাছ শুধু প্রকৃতিগত উপকারই করেনা, সাথে সাথে আর্থিক ভাবেও সহযোগিতা করে। জেলা প্রশাসক বলেন, বজ্রপাত এখন একটি প্রাকৃতিক দূর্যোগ। বজ্রপাত হতে রক্ষা পেতে হলে বেশি বেশি তালগাছ লাগাতে হবে।

এছাড়াও তিনি, পরিবেশের ভৌত অবস্থা, জলবায়ু ও প্রভাব বিস্তারকারী অন্যান্য জীব ও জৈব উপাদান ইত্যাদির সামষ্টিক বিষয় নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন। জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু, অতিরিক্ত পুলিশ সুপার মো. আব্দুল মোমেন, জেলা পরিষদ সচিব ড. লুৎফর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনজুমান আরা। এছাড়াও অনুষ্ঠানে জেলার বিভিন্ন পর্যায়ের সরকারি- বেসরকারি কর্মকর্তা/কর্মচারী, শিক্ষক-শিক্ষিকা, রাজনীতিবীদ, ছাত্র-ছাত্রী ও স্কাউটস- রোভার স্কাউটস সদস্যরা উপস্থিত ছিলেন।

Check Also

জীবননগর -কালীগঞ্জ মহাসড়কের বৈদ্যনাথপুরে ঘাতক ট্রাক্টর কেড়ে স্কুল ছাত্রীর প্রাণ

আল-আমিন হাসাদাহ থেকেঃ শুকতারার আর যাওয়া হলো না অসুস্থ নানাকে দেখতে। নানাকে একটিবার শেষ দেখার সুযোগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *