মার্চ ৫, ২০২১ ৬ : ২৭ অপরাহ্ণ
Breaking News
Home / Tech / কৃষক বিক্ষোভে যাওয়ার পথে রাহুল গান্ধী আটক

কৃষক বিক্ষোভে যাওয়ার পথে রাহুল গান্ধী আটক

আন্তর্জাতিক ডেক্স: মধ্যপ্রদেশে কৃষক বিক্ষোভে যাওয়ার সময়ে রাস্তা থেকে ভারতীয় কংগ্রেসের ভাইস প্রেসিডেন্ট রাহুল গান্ধীকে আটক করেছে পুলিশ।  বৃহস্পতিবার দুপুরে ঘটনাস্থল মন্দসৌর যাওয়ার পথে মালাবা এলাকার নিমাচ শহর থেকে আটক হন তিনি। এনডিটিভি তার আটকের খবর নিশ্চিত করেছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, তাকে নিরাপত্তা হেফাজতে রাখা হয়েছে।

বিভিন্ন ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, কৃষক বিক্ষোভের খবর পেয়ে রাহুল বুধবার থেকেই যেতে চাইছিলেন মধ্যপ্রদেশের মন্দসৌরে। তবে শিবরাজ সিং চৌহানের সরকার অনুমতি দেয়নি। সতর্ক করা হয়েছিল,ঢোকার চেষ্টা করলে তাকে আটক করা হবে।

এ বিষয়ে নিমাচের পুলিশ সুপারিনটেন্ডেন্ট মনোজ কুমার কিং বরেন, কংগ্রেসের কোনো নেতাকে উত্তপ্ত মন্দসৌরে ঢুকতে দেওয়া হবে না।

ভারতের মধ্যপ্রদেশের মন্দসৌর জেলায় ফসলের ন্যায্য দাম ও ঋণ মওকুফের দাবিতে আন্দোলন করছেন কৃষকরা।  পুলিশের গুলিতে তাদের মধ্যে পাঁচজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও কয়েকজন।

বিজেপি শাসিত এই রাজ্যে বিক্ষোভ থামাতে গিয়ে মঙ্গলবার কৃষকদের ওপরে বেপরোয়া গুলি চালায় পুলিশ। অনেকেই আহত হন। পরে হাসপাতালে মৃত্যু হয় পাঁচ কৃষকের। রাজ্যের একাধিক স্থানে জারি করা হয় কারফিউ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে খবর ছড়িয়ে পড়া আটকাতে বহু জায়গায় ইন্টারনেট পরিষেবাও বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। পুলিশের গুলিতে কৃষক মৃত্যুর প্রতিবাদে আজ রাজ্যে বনধের ডাক দেয় কংগ্রেস।

Check Also

জীবননগর হাসাদহে ৩ দিনের ক্রিকেট টেস্ট খেলার উদ্ভোধন

ফেরদৌস ওয়াহিদ : জীবননগর উপজেলার হাসাদহে ৩ দিনের ক্রিকেট টেস্ট খেলার উদ্ভোধন হয়েছে। গতকাল বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *