ডিসেম্বর ২, ২০২০ ৪ : ০৯ অপরাহ্ণ
Breaking News
Home / জাতীয় / খালেদা জিয়ার দুই মামলার পরবর্তী শুনানি আগামী ১৫ জুন

খালেদা জিয়ার দুই মামলার পরবর্তী শুনানি আগামী ১৫ জুন

জিয়া চ্যারিটেবল ও অরফানেজ ট্রাস্ট মামলার পরবর্তী শুনানি আগামী ১৫ জুন ঠিক করা হয়েছে। আজ বৃহস্পতিবার পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত ৫ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক আখতারুজ্জামান এ আদেশ দেন।

মামলার অন্যতম আসামি বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার আইনজীবীদের আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক এ আদেশ দেন। এর আগে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার তদন্তকারী কর্মকর্তা হারুনুর রশিদকে আবার জেরার আবেদন মঞ্জুর করেছেন আদালত। তবে অন্য পাঁচজন সাক্ষীকে পুনরায় জেরার আবেদন নামঞ্জুর করা হয়েছে। বিচারক তাৎক্ষণিকভাবে জেরা করার জন্য খালেদা জিয়ার আইনজীবীদের নির্দেশ দেন।

চ্যারিটেবল মামলার তদন্ত করছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক হারুনুর রশিদ। তাঁকে এ মামলার বিষয়ে পুনরায় জেরা করা হবে। খালেদা জিয়ার পক্ষে আইনজীবী এ জে মোহাম্মদ আলী, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন ও সানাউল্লাহ মিয়া উপস্থিত ছিলেন। অন্যদিকে, দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মোশাররফ হোসেন কাজল।

এর আগে জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থনের জন্য বেলা ১১টা ১২ মিনিটে পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত ৫ নম্বর বিশেষ জজ আদালতে হাজির হন বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া। গত ১ জুন খালেদা জিয়ার পক্ষে সময় আবেদনের পরিপ্রেক্ষিতে ৮ জুন শুনানির জন্য দিন ঠিক করেন আদালত।

২০১০ সালের ৮ আগস্ট জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে অর্থ লেনদেনের অভিযোগ এনে খালেদা জিয়াসহ চারজনের নামে তেজগাঁও থানায় দুর্নীতির অভিযোগে এ মামলা করেছিলেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক হারুনুর রশিদ।

Check Also

দুই মাস লন্ডনে অবস্থানের পর আমাগী সপ্তাহে দেশে ফিরছেন খালেদা জিয়া

আলোকিত ডেক্স: চিকিৎসার জন্য প্রায় দুই মাস লন্ডনে অবস্থানের পর আমাগী সপ্তাহে দেশে ফিরছেন বিএনপি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *