মে ১৪, ২০২১ ৯ : ০৭ পূর্বাহ্ণ
Breaking News
Home / খেলাধুলা / বিদায় দক্ষিণ আফ্রিকা সেমিতে উঠলো ভারত

বিদায় দক্ষিণ আফ্রিকা সেমিতে উঠলো ভারত

জিতলেই সেমিফাইনােল আর হারলেই বিদায় নিতে হবে। এমন চিন্তা নিয়েই আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ম্যাচে আজ (রোববার) মুখোমুখি হয়েছিল সাউথ আফ্রিকা ও ভারত। আর এই ম্যাচ জিততে কোন রকম চিন্তাই করতে হয়নি বিরাট কোহলিদের। এই জয়ের মাধ্যমে সেমিফাইনালে উঠে গেল ভারত। আর টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হলো সাউথ আফ্রিকাকে।

লন্ডনের কেনিংটন ওভালে অনুষ্ঠিত ম্যাচটিতে ভারতকে ১৯২ রানের সহজ টার্গেট দেয় সাউথ আফ্রিকা। জবাবে ব্যাট করতে নেমে ৩৮ ওভারে ‍দুই উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত। দলের পক্ষে শিখর ধাওয়ান ৭৮ ও বিরাট কোহলি ৭৬ রান করেন। সাউথ আফ্রিকার পক্ষে মরনি মরকেল ১টি ও ইমরান তাহির ১টি করে উইকেট নেন।

ভারত ব্যাটিংয়ে নেমে দলীয় ২৩ রানে প্রথম উইকেট হারায়। ইনিংসের ষষ্ঠ ওভারে উইকেটরক্ষক কুইন্টন ডি ককের হাতে ক্যাচ বানিয়ে রোহিত শর্মাকে ফিরিয়ে দেন পেসার মরনি মরকেল। তার ব্যক্তিগত সংগ্রহ ১২ রান। এরপর শিখর ধাওয়ান ও বিরাট কোহলি ১২৮ রানের জুটি গড়েন। দলীয় ১৫১ রানে ইমরান তাহিরের বলে ফাফ ডু প্লেসিসের হাতে ধরা পড়েন শিখর ধাওয়ান। তারপর বিরাট কোহলি ও যুবরাজ সিং জুটি বেঁধে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। বিরাট কোহলি ৭৬ রান করে ও যুবরাজ সিং ২৩ রান করে অপরাজিত থাকেন।এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৪৪.৩ ওভারে ১৯১ রান করে গুটিয়ে যায় সাউথ আফ্রিকা ইনিংস । দলের পক্ষে সর্বোচ্চ ৫৩ রান করেন কুইন্টন ডি কক। দ্বিতীয় সর্বোচ্চ ৩৬ রান করেন ফাফ ডু প্লেসিস। ভারতের পক্ষে ভুবনেশ্বর কুমার ২টি, জ্যাসপ্রীত বুমরাহ ২টি, রবীচন্দ্রন অশ্বিন ১টি, হার্দিক পান্ডে ১টি ও রবীন্দ্র জাদেজা ১টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর
সাউথ আফ্রিকা ইনিংস: ১৯১ (৪৪.৩ ওভার)
(কুইন্টন ডি কক (৫৩), হাশিম আমলা (৩৫), ফাফ ডু প্লেসিস (৩৬), এবি ডি ভিলিয়ার্স (১৬), ডেভিড মিলার (১), জেপি ডুমিনি (২০*), ক্রিস মরিস (৪), আন্দিল ফেহলাকওয়াইও (৪), কাগিসো রাবাদা (৫), মরনি মরকেল (০), ইমরান তাহির (১); ভুবনেশ্বর কুমার ২/২৩, জ্যাসপ্রীত বুমরাহ ২/২৮, রবীচন্দ্রন অশ্বিন ১/৪৩, হার্দিক পান্ডে ১/৫২, রবীন্দ্র জাদেজা ১/৩৯)।

ভারত ইনিংস: ১৯৩/২ (৩৮ ওভার)
(রোহিত শর্মা (১২), শিখর ধাওয়ান (৭৮), বিরাট কোহলি (৭৬*), যুবরাজ সিং (২৩*); কাগিসো রাবাদা ০/৩৪, মরনি মরকেল ১/৩৮, আন্দিল ফেহলাকওয়াইও ০/২৫, ক্রিস মরিস ০/৪০, ইমরান তাহির ১/৩৭, জেপি ডুমিনি ০/১৭)।

Check Also

ইংল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তান

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসরে প্রথম দল হিসেবে ফাইনাল নিশ্চিত করেছে পাকিস্তান। স্বাগতিক ইংল্যান্ডকে ৮ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *