মে ১২, ২০২১ ৫ : ৫৯ পূর্বাহ্ণ
Breaking News
Home / Tech / জামায়াত শিবিরের অপশক্তিকে রুখতে ঐক্যব্ধ হতে হবেঃ জীবননগরে পেশ ইমাম ও শিক্ষকদের সাথে মতবিনিময় সভায় এমপি টগর

জামায়াত শিবিরের অপশক্তিকে রুখতে ঐক্যব্ধ হতে হবেঃ জীবননগরে পেশ ইমাম ও শিক্ষকদের সাথে মতবিনিময় সভায় এমপি টগর

নিজস্ব প্রতিবেদকঃ জামায়াতে ইসলামীকে একটি অগণতান্ত্রিক সশস্ত্র সন্ত্রাসী শক্তি হিসেবে উল্লেখ করে চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজি মো. আলী আজগার টগর বলেছেন, দেশের গণতন্ত্র বিকাশের স্বার্থেই জামায়াতকে গণতন্ত্রের মাঠ থেকে বিদায় দিতে হবে। মুক্তিযুদ্ধের সময় জামায়াত হত্যা, লুণ্ঠন, ধর্ষণ চালিয়েছে। এতো বছর পরেও দলটি শোধরায়নি। আর এখন তারা দেশ, ঐতিহ্য, সংস্কৃতি, রাষ্ট্র, সংবিধান, গণতন্ত্র এবং ইসলামের বিরুদ্ধে মাঠে নেমেছে। নতুন করে মিথ্যা গুজব ছড়িয়ে দেশকে অস্থিতিশীল করতে তারা বিভিন্ন অপকৌশল অবলম্বন করেছে। জামায়াত-বিএনপি বর্তমান সরকারের উন্নয়নের ধারা বাধাগ্রস্ত করতে বিভিন্ন ধরনের ষড়যন্ত্র করে যাচ্ছে। তাদের এ ষড়যন্ত্র রুখতে আমাদেরকে ঐক্যবদ্ধ থাকতে হবে। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস রেখে আমাদেরকে ধর্মীয় কুসংস্কার থেকে বেরিয়ে আসতে হবে। গতকাল বুধবার সাম্প্রদায়িক শক্তির অপপ্রচার ও দেশবিরোধী ষড়যন্ত্র মোকাবেলা করতে পেশ ইমাম ও শিক্ষকদের করণীয় বিষয়ে মতবিনিময় সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি আরো বলেন, জামায়াত ও তাদের সহযোগী সংগঠন ইসলামী ছাত্রশিবিরের সম্প্রতি সশস্ত্র কর্মকাণ্ড রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ ঘোঘণার শামিল। এজন্য তাদের কঠোর পরিণতি ভোগ করতে হবে। জামায়াতকে রাজনৈতিকভাবে বর্জনের আহ্বান জানিয়ে তিনি বলেন, জামায়াতে ইসলামী বরাবরই একটি সশস্ত্র সন্ত্রাসী শক্তি এবং বর্তমানে তারা আন্তর্জাতিক সন্ত্রাসবাদের সাথে যুক্ত হয়ে একটি পরিপূর্ণ সন্ত্রাসবাদী শক্তিতে পরিণত হয়েছে। জামায়াত কেবল দেশের জন্যই নয়, আঞ্চলিক ও আন্তর্জাতিক নিরাপত্তা ও শান্তির জন্যও বিপদ ও ঝুঁকি সৃষ্টি করছে। একাত্তরে বাংলাদেশের স্বাধীনতার বিরোধিতাকারী দল জামায়াত তাদের সেই মনোভাব থেকে ফিরে আসেনি। তারা নতুনভাবে প্রকাশ্যে আক্রমণ শুরু করেছে। জামায়াতের সাথে যাদের এখনো রাজনৈতিক সম্পর্ক আছে তাদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, গণতান্ত্রিক রাজনীতিতে থাকতে হলে এ অশুভ শক্তির সাথে এখনি সকল সম্পর্ক ত্যাগ করতে হবে। তিনি তার সরকারের উন্নয়নের কথা তুলে ধরে আবারও নৌকা প্রতীকে ভোট দেয়ার আহ্বান জানান। এ সময় তিনি যুদ্ধাপরাধীদের বিচার, খাদ্যে স্বনির্ভরতা অর্জন, শিক্ষাক্ষেত্রে সাফল্য, কর্মসংস্থানের ব্যবস্থা, দারিদ্র্য দূরীকরণ, স্বাস্থ্য ও চিকিৎসাসেবা এবং সামাজিক নিরাপত্তা নিশ্চিত করার কথা উল্লেখ করেন।

চুয়াডাঙ্গা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাজি মো. আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে এবং জীবননগর উপজেলা যুবলীগের আহ্বায়ক আব্দুস সালাম ঈশার উপস্থাপনায় বুধবার বেলা ২টার দিকে জীবননগর শাপলাকলি মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা জৈষ্ঠ্য সহকারী পুলিশ সুপার মো. কলিমুল্লাহ, জীবননগর উপজেলা চেয়ারম্যান আবু মো. আব্দুল লতিফ অমল, জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক এবিএম রবিউল রবিউল ইসলাম, জীবননগর পৌর মেয়র মো. জাহাঙ্গীর আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান হাফিজুর রহমান, উথলী ইউপি চেয়ারম্যান মো. আব্দুল হান্নান, রায়পুর ইউপি চেয়ারম্যান মো. তাহাজ্জত হোসেন, উথলী ইউনিয়ন আওয়ামী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন খাঁন, মাদরাসা সুপার মাও. আব্দুল খালেক, মাও. মাহবুবুর রহমান, প্রেসক্লাব সভাপতি আনোয়ারুল কবির, শিক্ষক হারুন-অর-রশিদ ও সোয়েব আহম্মেদ। সভায় উপজেলার সমস্ত মসজিদের ইমাম ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ উপস্থিত ছিলেন।

Check Also

জীবননগর -কালীগঞ্জ মহাসড়কের বৈদ্যনাথপুরে ঘাতক ট্রাক্টর কেড়ে স্কুল ছাত্রীর প্রাণ

আল-আমিন হাসাদাহ থেকেঃ শুকতারার আর যাওয়া হলো না অসুস্থ নানাকে দেখতে। নানাকে একটিবার শেষ দেখার সুযোগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *