ডিসেম্বর ২, ২০২০ ৩ : ৪৯ অপরাহ্ণ
Breaking News
Home / Tech / দামুড়হুদায় জমে উঠেছে ঈদের কেনাকোটা : প্রতিটি দোকানেই উপচে পড়া ভিড়

দামুড়হুদায় জমে উঠেছে ঈদের কেনাকোটা : প্রতিটি দোকানেই উপচে পড়া ভিড়

পাখিঝিলিকের পর এবার রাখিবন্ধনপটলকুমার

 দামুড়হুদা প্রতিনিধিঃ দামুড়হুদায় ঈদকে সামনে রেখে প্রতিটি বিপণী বিতানেই উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। বিপণী বিতানগুলোতে পুরুষ কাস্টমারের চেয়ে মহিলা কাস্টমারের সংখ্যাই বেশি বলে জানিয়েছেন অধিকাংশ দোকানি। ক্রেতাদের আকৃষ্ট করতে দামুড়হুদা বাসস্ট্যান্ড সংলগ্ন মালিক সুপার মার্কেটে ইতোমধ্যেই ঘোষণা করা হয়েছে পুরস্কার। ৩শ টাকার পণ্য কিনলেই হাতে তুলে দেয়া হচ্ছে লাকি কুপণ। মোট পুরস্কারের সংখ্যা ৫১টি। এর মধ্যে সর্বশেষ পুরস্কার রয়েছে একটি টিভিএস মোটরসাইকেল। ক্রেতাদের আকৃষ্ট করতে মোটরসাইকেলটি মার্কেটের সামনেই সাজিয়ে রাখা হয়েছে। এছাড়া জেআর কালেকশনেরও বিশেষ অফার দেয়া হয়েছে। ১ হাজার টাকার পণ্য কিনলেই একটি টিশার্ট ফ্রি। দামুড়হুদা বজারের বিভিন্ন দোকান ঘুরে জানা গেছে, মেয়েদের জন্য পাখি-ঝিলিকের পর এবার বাজারে এসেছে রাখিবন্ধন আর পটল কুমার। অন্যান্য বছর গুলোতে দোকানিরা শুধুমাত্র মেয়েদের জন্য পাখি-ঝিলিকসহ বিভিন্ন নামে রকমারি পোশাকের পসড়া সাজিয়ে বসলেও এবার ছেলেদের জন্য বাজারে এসেছে বাহুবলি-২। বাহুবলি-২ ছাড়াও ছেলেদের জন্য এবার রয়েছে ভিকিংস, জেএসবিসহ লিভারপুল নামের জিন্স প্যান্ট। গার্মেন্টস ব্যবসায়ীদের পাশাপাশি অন্যান্য ব্যবসায়ীরাও ব্যস্ত সময় পার করছেন। প্রতিটি টেইলার্সেই হিউজ পরিমাণ অর্ডার পড়েছে। ইতোমধ্যেই টেইলার্সগুলোতে নতুন করে অর্ডার নেয়া বন্ধ করে দিয়েছে।

ঈদকে সামনে রেখে বেচাকেনার খবর নিতে প্রথমেই ছুটলাম দামুড়হুদা তহবাজারের সামনে খাঁন গার্মেন্টেসে। কিন্তু কাস্টমারের ভিড়ে কথা বলার সুযোগ হলো না। ওখান থেকে এলাম চৌরাস্তার মোড়ে অবস্থিত জেআর কালেকশনে। কর্মচারী আব্দুল্লাহ ওরফে আব্দুর রহমান জানান, অন্যান্য বছরের তুলনায় এবার বেচাকেনা অনেকটাই ভালো। অন্যান্য বার ঈদের দু পাঁচদিন বাকি থাকতে বেচাকেনা বাড়লেও এবার রোজার এক সপ্তাহ পর থেকেই বেচাকেনা ভালো হচ্ছে। কী কী পোশাক বেশি বিক্রি হচ্ছে জানতে চাইলে তিনি বলেন, ছোট মেয়েদের লেহাঙ্গা, স্কার্ট, ফ্লোরটার্চ, রাখিবন্ধন, পটলকুমার এগুলোই বিক্রি হচ্ছে। এরমধ্যে রাখিবন্ধন এবং পটলকুমার এ দুটি পোশাকই বেশি বিক্রি হচ্ছে। ছেলেদের চেয়ে মেয়েদের পোশাকই বেশি বিক্রি হচ্ছে। ফলে বাজারে ছেলের চেয়ে মেয়ে কাস্টমারের সংখ্যাও বেশি। দামুড়হুদা বাসস্ট্যান্ডস্থ মালিক সুপার মার্কেটে ঢুকতেই চোখ পড়লো একটি টিভিএস মোটরসাইকেল জরি দিয়ে সাজিয়ে রাখা হয়েছে। তার সামনেই মা গার্মেন্টস। মা গার্মেন্টেসে গিয়ে ক্যামেরা বের করতেই মহিলা কাস্টমাররা মুখ ঘুরিয়ে নিলেন। একটু এগিয়েই রূপসী বাংলা ফ্যাশন। দোকানের মালিক সাংবাদিক শামসুজ্জোহা পলাশ। তিনি ওই মার্কেটের দোকান মালিক সমিতির সহসভাপতি। তিনি জানান, বেচাকেনা মোটামুটি ভালো হচ্ছে। তিনি আরও জানান, মার্কেট মালিকপক্ষ ক্রেতাদের আকৃষ্ট করতে পুরস্কার ঘোষণা করেছেন। সর্বনিম্ন ৩শ টাকার পণ্য কিনলেই কাস্টমারকে একটি কুপণ দেয়া হচ্ছে। মোট ৫১টি পুরস্কার রয়েছে। এর মধ্যে সর্বশেষ পুরস্কার হচ্ছে একটি ১০০ সিসির টিভিএস মোটরসাইকেল। আগামী ৩০ জুন শুক্রবার বিকেল ৩টায় মার্কেটের মধ্যেই লটারি অনুষ্ঠিত হবে। কী কী পোশাক বেশি বিক্রি হচ্ছে জানতে চাইলে তিনি বলেন, ছোটদের কেনাকাটা আগেই শেষ। এখন বড় মেয়েদের সুতি থ্রি পিসটাই বেশি বিক্রি হচ্ছে। বেস্ট কালেকশনের মালিক স্বপন জানান, ছেলেদের জন্য বিশেষ করে যারা ইয়াং জেনারেশন তাদের জন্য এবার কয়েকটি নতুন আইটেম এসেছে। আমার দোকানে ইয়াং কাস্টমারই বেশি। চায়না ভিকিংস, জেএসবি, লিভারপুল এবং বাহুবলি-২ নামের জিন্স প্যান্টের পাশাপাশি টিশার্ট বেশি বিক্রি হচ্ছে।

রাজ ফ্যাশনের মালিক আমিনুল ইসলাম রশিদ জানান, ছোট মেয়েদের পাশাপাশি বড়মেয়েদের থ্রিপিসসহ কিছু বোরকাও বিক্রি হচ্ছে। ছেলে মেয়েদের জন্য ঈদের কেনাকাটা করতে আসা দামুড়হুদা দশমীপাড়ার আবুল হোসেন দফাদার জানান, অন্যান্য বছরের তুলনায় এ বছর প্রতিটি পন্যের দাম অনেকটাই বেশি। ফলে খেটে খাওয়া মানুষদের ঈদের কেনাকাটা করতে হিমশিম খেতে হচ্ছে। ছেলে, মেয়ে, স্ত্রী হোক না কেন দিতে পারলে ভালো না দিতে পারলে মুখ কালো। এছাড়া দামুড়হুদা বাজারের প্রতিটি টেইলার্সেই কাজের প্রচুর চাপ লক্ষ্য করা গেছে। তাদের কথা বলাতো দূরের কথা যেন দম ফেলারও সময় নেই। অধিকাংশ টেইলার্স মালিক বলেছেন, এ বছর কাজের প্রচণ্ড চাপ। যে সমস্ত অর্ডার পড়েছে সেগুলোই ঈদের আগে ডেলিভারি দেয়া তো টাফ। বিধায় নতুন করে আর অর্ডার নেয়া হচ্ছে না। মাথাভাঙ্গার সকল পাঠককে পবিত্র ঈদুল ফিতরের অগ্রিম শুভেচ্ছা। ঈদ মোবারক। আর একটি বিষয়, এ প্রতিবেদনে পটলকুমার নাম যে পোশাকটি বাজারে এসেছে ওটা ছেলেদের নয়-মেয়েদের।

——অনলাইন ডেক্স

Check Also

জীবননগর হাসাদহে ৩ দিনের ক্রিকেট টেস্ট খেলার উদ্ভোধন

ফেরদৌস ওয়াহিদ : জীবননগর উপজেলার হাসাদহে ৩ দিনের ক্রিকেট টেস্ট খেলার উদ্ভোধন হয়েছে। গতকাল বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *