অক্টোবর ১৯, ২০২১ ৩ : ০২ অপরাহ্ণ
Breaking News
Home / Tech / বিশ্ব কোরআন প্রতিযোগিতায় প্রথম হলেন বাংলাদেশি কিশোর
তারিকুলের সাথে সেলফি উঠছেন একজন বিদেশী

বিশ্ব কোরআন প্রতিযোগিতায় প্রথম হলেন বাংলাদেশি কিশোর

২১তম আন্তর্জাতিক পবিত্র কোরআন প্রতিযোগিতায় বিশ্বের ৮৯ জনকে পেছনে ফেলে প্রথম স্থান অধিকার করলেন ১৩ বছর বয়সী বাংলাদেশি কিশোর মোহাম্মদ তারিকুল ইসলাম। সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় কোরআন তিলাওয়াতে প্রথম স্থান অধিকার করা তারিকুল ইসলাম সুন্দর কণ্ঠ (বিউটিফুল ভয়েস) বিভাগেও চতুর্থ হয়েছে।

 

গতকাল বৃহস্পতিবার মুহাম্মদ তারিকুল ইসলামের হাতে পুরস্কার হিসেবে তুলে দেওয়া হয় ২ লাখ ৫০ হাজার দিরহাম। এ বছর পবিত্র রমজান মাসের প্রথম দিনে দুবাই চেম্বার অব কমার্সের অডিটোরিয়ামে শুরু হয় এ প্রতিযোগিতা। পরপর নয় রাত প্রতিযোগিতা চলার পরই ঘোষণা করা হয় বিজয়ীর নাম।

এ প্রতিযোগিতায় দ্বিতীয় হয়েছে যুক্তরাষ্ট্রের হুজায়ফা সিদ্দিকী। হুজায়ফা পুরস্কার হিসেবে পেয়েছে দুই লাখ দিরহাম। হুজায়ফা সিদ্দিকী সুন্দর কণ্ঠের জন্যও পুরস্কার পেয়েছে। তৃতীয় পুরস্কারটি যৌথভাবে পেয়েছে গাম্বিয়ার মোডুউ জোবে এবং সৌদি আরবের আবদুল আজিজ আল ওবায়দান। তারা দুজনে ১ লাখ ৫০ হাজার দিরহাম পেয়েছে।

কোরআন প্রতিযোগিতায় সেরা দশের অপর বিজয়ীরা হলেন মোহনা আহমেদ (বাহরাইন), মোহাম্মদ আল হাদি আল বশির (লিবিয়া), ওমর আল রাফি (কুয়েত), মোহাম্মদ আবেকা (মৌরিতানিয়া), হাবিমানা মাকিনি (রুয়ান্ডা) ও মোহাম্মদ নাগিব (মিশর)।

সূত্র: গালফ নিউজ।

Check Also

দৌলৎগঞ্জ মাঝদিয়া স্থলবন্দর বাস্তবায়নের দাবিতে জীবননগর ডিগ্রি কলেজের শিক্ষার্থীদের মতবিনিময়।

মোঃ মিঠুন মাহমুদ জীবননগর(চুয়াডাঙ্গা)প্রতিনিধিঃ দৌলৎগঞ্জ মাঝদিয়া স্থলবন্দর বাস্তবায়নের দাবিতে জীবননগর ডিগ্রি কলেজের সকল বিভাগের শিক্ষার্থীদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *