মে ২৬, ২০২২ ৭ : ৪২ পূর্বাহ্ণ
Breaking News
Home / খেলাধুলা / ভারতের মাটিতে বাংলাদেশ-নিউজিল্যান্ডকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ!

ভারতের মাটিতে বাংলাদেশ-নিউজিল্যান্ডকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ!

আলোকিত স্পোর্টস ডেক্স: চ্যাম্পিয়নস ট্রফি শেষে টাইগাররা এখন ঈদের ছুটি কাটাচ্ছেন। ঈদ শেষেই ফিরতে হবে ঢাকায় অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের প্রস্তুতি ক্যাম্পে। এরপর আছে দক্ষিণ আফ্রিকা সফর। এর মধ্যেই নতুন খবর এলো, বাংলাদেশ আর নিউজিল্যান্ডকে নিয়ে নাকি ত্রিদেশীয় সিরিজের কথা ভাবছে ক্রিকেটের পরাশক্তি ভারত। চলতি বছরের শেষে ভারতের মাটিতেই এই সিরিজ আয়োজন করার কথা ভাবছে বিসিসিআই।

এই ত্রিদেশীয় সিরিজ আয়োজনের জন্য দক্ষিণ আফ্রিকা সফর সংক্ষিপ্ত করা কিংবা পিছিয়ে দেওয়ার কথা ভাবছে বিসিসিআই। এফটিপি অনুযায়ী চলতি বছরের শেষে ভারত ৪ টেস্ট, ৭ ওয়ানডে ও ৩ টি-টোয়েন্টির সিরিজ খেলতে সাউথ আফ্রিকা যাবে। ডিসেম্বরের মাঝামাঝি সফরের কথা থাকলেও সেটি পেছানো হতে পারে।

তবে এতে ঝামেলায় পড়তে পারে দক্ষিণ আফ্রিকা। কারণ ভারত সিরিজ শেষেই দক্ষিণ আফ্রিকায় সিরিজ খেলতে যাবে অস্ট্রেলিয়া। এক্ষেত্রে ভারত দুটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি কম খেলতে চাইছে। ২৬ ডিসেম্বর বক্সিং-ডে টেস্ট দিয়েই সিরিজ শুরুর নতুন পরিকল্পনা রয়েছে তাদের।

এদিকে আগামী সেপ্টেম্বরের শেষ দিকে সাউথ আফ্রিকায় যাবে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে। সফরে ২টি টেস্ট, ৩টি ওয়ানডে এবং ২টি টি-টোয়েন্টি খেলবে টাইগাররা। এর আগে আগস্ট-সেপ্টেম্বরে ঘরের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই টেস্টের সিরিজ খেলবে বাংলাদেশ। সেজন্য গত বৃহস্পতিবার ২৯ সদস্যের প্রাথমিক দলও ঘোষণা করেছে বিসিবি। তবে আফ্রিকা সফরের পর আরও একটি বিরতি পাচ্ছে মুশফিকরা।

সীমিত ওভারের ক্রিকেটে অসাধারণ পারফর্মেন্সের পাশাপাশি ইদানিং টেস্টেও ভালো করছে টাইগাররা। যদিও এই ত্রিদেশীয় সিরিজের বিষয়টি এখনও পরিকল্পনাতেই সীমাবদ্ধ আছে, তবে তা বাস্তবায়িত হলে বাংলাদেশের ক্রিকেটের জন্য দারুণ একটা ব্যাপার হবে।
দ্য নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস

Check Also

শ্রীলংকাকে হারিয়ে সেমিফাইনালে পাকিস্তান

আলোকিত স্পোর্টস ডেক্সঃ শ্রীলঙ্কা ম্যাজিক যা দেখানোর দেখিয়েছে ভারতের বিপক্ষে। ৩২১ রান তাড়া করে জিতেছিল। …

Leave a Reply

Your email address will not be published.