অক্টোবর ২০, ২০২১ ৩ : ৩৬ পূর্বাহ্ণ
Breaking News
Home / সারাবাংলা / কোরবানীকে সামনে রেখে সীমান্ত পথে আসছে গরু-মহিষ

কোরবানীকে সামনে রেখে সীমান্ত পথে আসছে গরু-মহিষ

আলোকিত ডেক্স:  কুরবানী ঈদকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জের সীমান্ত পথে ভারত থেকে ব্যাপক হারে প্রতিদিনই আসছে গরু ও মহিষ। ভারত থেকে আসা গরু ও মহিষগুলোর কাস্টমস নির্ধারিত শুল্ক পরিশোধ করে প্রতিদিনই ব্যবসায়ীরা ট্রাকে করে দেশের বিভিন্ন স্থানে নিয়ে যাচ্ছেন।

জেলা কাস্টমসের তথ্য মতে, এ বছর জুলাই ও আগস্ট মাসের ১৬ তারিখ পর্যন্ত গরু ও মহিষ এসেছে ১ লাখ ৮৭৪টি। জুলাই মাসে গরু ও মহিষ এসেছে ৬৮ হাজার ২৫৩টি। এর মধ্যে গরু এসেছে ৫০ হাজার ৮৭৮টি এবং মহিষ এসেছে ১৭ হাজার ৩৭৫টি।
চলতি মাসের ১৬ তারিখ পর্যন্ত গরু ও মহিষ আসার সংখ্যা ৩২ হাজার ৬২১টি। এর মধ্যে গরু এসেছে ২৫ হাজার ৭০০ মহিষ ৬ হাজার ৯২১টি। যদিও গত বছর জুলাই ও আগস্ট মাসে ভারত থেকে আসা গরু ও মহিষের সংখ্যা ছিল ১২ হাজার ১০৮টি।

জেলা কাস্টমস সুপার একে এম মাহমুদ হোসেন জানান, গত বছরের তুলনায় এবছর জুলাই ও আগস্ট মাসে ভারতীয় গরু ও মহিষ অনেক বেশি এসেছে। ঈদের আগ পর্যন্ত এগুলো আসা অব্যাহত থাকবে।

তিনি আরো জানান, গরু ও মহিষ প্রতি ৫০০ টাকা শুল্ক পরিশোধ করে কাস্টমসের ছাড়পত্র নিয়ে ব্যবসায়ীরা দেশের বিভিন্ন স্থানে সেগুলো নিয়ে যান। আর গত জুলাই মাসে এ খাত থেকে সরকারের রাজস্ব আদায় হয়েছে ৩ কোটি ৭১ লাখ ২৬ হাজার ৫০০ টাকা। চলতি মাসের ১৬ তারিখ পর্যন্ত রাজস্ব আয় ১ কোটি ৫৩ লাখ ১০ হাজার ৫০০ টাকা।

Check Also

মহেশপুরে বীর মুক্তিযোদ্ধা মারপিটের প্রতিবাদে, হামলাকারী শাস্তির দাবিতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ।

অমিত সরকার (মহেশপুর)ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহের মহেশপুরে বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুস সাত্তারকে মারপিটের প্রতিবাদে হামলাকারী ফারুক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *