অক্টোবর ১৯, ২০২১ ১ : ৪৬ পূর্বাহ্ণ
Breaking News
Home / জীবননগর / জীবননগরে শিক্ষা অফিসের অফিস সহকারীর বিরুদ্ধে শিক্ষকদের কাছ থেকে চাঁদা আদায়ের অভিযোগ

জীবননগরে শিক্ষা অফিসের অফিস সহকারীর বিরুদ্ধে শিক্ষকদের কাছ থেকে চাঁদা আদায়ের অভিযোগ

মিঠুন মাহমুদ জীবননগর (চুয়াডাঙ্গা) প্রতিনিধি:

জীবননগর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের অফিস সহকারীর বিরুদ্ধে ডিপিওর নাম করে শিক্ষকদের শোকজ করার ভয় দেখিয়ে মোটা অংকের চাঁদা আদায়ের অভিযোগ উঠেছে ।

জানা গেছে শনিবার ( ১৯ আগস্ট)  জীবননগর উপজেলার প্রাথমিক শিক্ষা অফিসের অফিস সহকারী আ. খালেক জেলা শিক্ষা অফিসারের নাম করে, বি এড পরীক্ষার অনুমতি স্থগিত করায় শিক্ষকদের শোকজ করার ভয়ভীতি দেখিয়ে ১৫জন শিক্ষকের নিকট থেকে এক হাজার ৫শত টাকা দাবি করেন । ইতিমধ্যে ৬জন শিক্ষক আ. খালেকের নিকট ৯হাজার  টাকা প্রদান করেছেন । আর বাকি  শিক্ষকরা টাকা দিতে বিলম্ব করায় তাদেরকে শোকজ করাসহ বিভাগীয় মামলার হুমকি প্রদান করেন ।

এদিকে ভুক্তভোগী শিক্ষকরা ভীত সন্তস্ত হয়ে পড়েছেন। এ ব্যাপারে বেশ কয়েক জন শিক্ষক ( নাম প্রকাশে অনইচ্ছুক) অভিযোগ করে বলেন, শিক্ষা অফিসের অফিস সহকারী আ. খালেক জেলা শিক্ষা অফিসারের নাম করে আমাদের কাছে টাকা দাবি করেন । প্রথমে আমরা টাকা দিতে অপরাগত জানালে তিনি আমাদের জেলা শিক্ষা অফিসারের দিয়ে শোকজ করার কথা বলেন, তার ভয়ে আমরা বাধ্য হয়ে টাকা প্রদান করি ।

তথ্যনুসন্ধানে জানা গেছে আ. খালেক তার ক্ষমতার দাপট দেখিয়ে জেলা শিক্ষা অফিসার বিভিন্ন কাজের নাম করে শিক্ষকদের নিকট থেকে মোটা অংকের উৎকোচ গ্রহণ করে থাকে বলে অভিযোগ উঠেছে ।

এ ব্যপারে আ. খালেকের সাথে কথা বলার জন্য মুটোফোনে যোগাযোগ করা হলে ফোনটি বন্ধ থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি ।

এদিকে জেলা শিক্ষা অফিসার সাইফুল ইসলামের সাথে কথা বললে তিনি বলেন , আমি কোন শিক্ষকের নিকট থেকে ভয়ভীতি দেখিয়ে টাকা নেওয়ার জন্য কাউকে বলেনি । যে এ কথাটি বলেছে সে সম্পন্ন মিথ্যা বলেছে । তিনি আরও বলেন, যে ব্যাক্তি আমার নাম করে শিক্ষকদের ভয়ভীতি দেখিয়ে তাদের  নিকট থেকে চাঁদা আদায় করেছে যদি এমন কোন সঠিক প্রমান থাকে তা হলে তার বিরুদ্ধে আমি কঠোর ব্যবস্থা গ্রহণ করব ।

 

Check Also

জীবননগর মর্নিং স্টার ক্লাবের ফুটবল খেলা উদ্বোধন

জীবননগর প্রতিনিধি ঃ স্বাস্থ্য সু-রক্ষায় খেলাধুলার কোন বিকল্প নাই ,এই প্রতিপাদ্যকে সামনে রেখে জীবননগর মর্নিং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *