জুন ২৪, ২০২১ ৬ : ১৪ অপরাহ্ণ
Breaking News
Home / আন্তরজাতিক / জ্বালিয়ে দেয়া হচ্ছে শত শত গ্রাম, তরুণদের দেখামাত্র গুলি করছে মিয়ানমার বাহিনী

জ্বালিয়ে দেয়া হচ্ছে শত শত গ্রাম, তরুণদের দেখামাত্র গুলি করছে মিয়ানমার বাহিনী

আর্ন্তজাতিক ডেক্সঃ- রাখাইনে রোহিঙ্গা অধ্যুষিত গ্রাম একের পর এক আগুন দিয়ে জ্বালিয়ে দিচ্ছে মিয়ানমারের সরকারি বাহিনী। জঙ্গিগোষ্ঠীর সদস্য আখ্যাদিয়ে ধরে নিয়ে যাওয়া হচ্ছে আরাকানের মুসলিম অধ্যুষিত এলাকার তরুণদের। তাদেরকে হত্যা করা হচ্ছে বলে জানিয়েছেন প্রাণ বাঁচাতে সীমান্তে এসে অবস্থান নেয়া রোহিঙ্গারা।

রোহিঙ্গারা বলছেন, তারা উভয় সঙ্কটে পড়েছেন। নিজ দেশে বর্মী বাহিনীর নিপীড়ন ও সীমান্ত পার হলে বিজিবির বাধা। জিরো পয়েন্টে খোলা আকাশের নিচেই তাদের আশ্রয়স্থল।

রাখাইন থেকে পালিয়ে আসা রোহিঙ্গারা জানান, মিয়ানমারের সেনাবাহিনী গণহারে তরুণদের আটক করে নিয়ে যাচ্ছে। যাদের ধরতে পারছে না তাদের গুলি করা হচ্ছে। বাড়িঘরে আগুন ধরিয়ে সব পুড়িয়ে দেয়া হচ্ছে।

রাখাইন রাজ্যের ঢেঁকিবনিয়ার উত্তরপাড়ার আহমদ হোসেন মুঠোফোনে জানান, রোববার খুব ভোরে সেনাবাহিনীর একটি দল গ্রামে ঢুকে স্থানীয় জহির, করিম ও আব্দুর শুক্কুরকে আটক করে নিয়ে যায়। এ সময় তারা পালিয়ে পাশের পাহাড়ে আশ্রয় নেন। পরে ওই তিন তরুণের ওপর বর্বর নির্যাতন চালিয়ে অজ্ঞান অবস্থায় জঙ্গলে ফেলে দেয়া হয়।

ঢেঁকিবনিয়া পূর্বপাড়ার আবছার কামাল জানান, সেনাবাহিনী সন্ধ্যার পর বাড়িতে বাড়িতে তল্লাশি শুরু করেছে। যেসব বাড়িতে মানুষ পাচ্ছে না সেসব বাড়ি বোমা মেরে জ্বালিয়ে দিচ্ছে। যাকে পাচ্ছে ধরে নিয়ে যাচ্ছে।

Check Also

koyla_khoni-5645645

কয়লাখনিতে ধস, নিহত ৮

ঝাড়খন্ডে কয়লাখনিতে ধস নামায় আটজন নিহত হয়েছে। খনিটিতে এখনো ২৩ জন শ্রমিক নিখোঁজ রয়েছেন । …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *