ডিসেম্বর ২, ২০২০ ৩ : ৩৭ অপরাহ্ণ
Breaking News
Home / জাতীয় / মিয়ানমারের সঙ্গে সম্পর্ক অব্যাহত থাকবে: তথ্যমন্ত্রী

মিয়ানমারের সঙ্গে সম্পর্ক অব্যাহত থাকবে: তথ্যমন্ত্রী

আলোকিত অনলাইন ডেক্স: মিয়ানমার কূটনীতিক সম্পর্ক ছিন্ন না করা পর্যন্ত তাদের সঙ্গে আমাদের প্রতিবেশি দেশ হিসেবে স্বাভাবিক সম্পর্ক অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। আজ সোমবার দুপুরে সচিবালয়ে তথ্য অধিদফতরের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, মিয়ানমার আমাদের সঙ্গে কূটনীতিক সম্পর্ক ছিন্ন করেনি। তারা আমাদের প্রতিবেশি বন্ধু রাষ্ট্র। তাদের দেশের অভ্যন্তরে রোহিঙ্গাদের ওপর নির্যাতন চালানো হচ্ছে, আমরা এটার নিন্দা জানিয়েছি। বাংলাদেশে নিযুক্ত মিয়ানমারের রাষ্ট্রদূতকে বার বার ডেকে আমাদের বক্তব্য জানিয়েছি। মিয়ানমার যতোদিন পর্যন্ত কূটনীতিক সম্পর্ক ছিন্ন না করবে ততোদিন পর্যন্ত ব্যবসা বাণিজ্যসহ অন্য সম্পর্ক অব্যাহত থাকবে।

তিনি বলেন, মানবিক কারণে বাংলাদেশ সরকার রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে এবং সব ধরনের সহযোগিতা করে যাচ্ছে। দেশের সকল রাজনীতিক দলের উচিত সরকারের এই অবস্থান ও কার্যক্রমকে সমর্থন করা। এটা নিয়ে রাজনীতি ও বিরোধিতা করলে রোহিঙ্গাদের, মানবতার ও বাংলাদেশের ক্ষতি হবে।

Check Also

দর্শনায় ২ সাংবাদিককে কুপিয়েছে দুর্বৃত্তরা

দর্শনা প্রতিনিধি: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা রেলষ্টেশন সংলগ্ন এলাকায় মাদক সেবনকারীদের ছবি তুলতে গিয়ে দৈনিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *