মে ১৩, ২০২১ ১১ : ৩৭ পূর্বাহ্ণ
Breaking News
Home / Tech / ২৬৯ জন ভোটারের বিপরীতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ৪৯৫
Meherpur-566354

২৬৯ জন ভোটারের বিপরীতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ৪৯৫

মেহেরপুর অফিস: আজ বুধবার জেলা পরিষদ নির্বাচন। নির্বাচনকে ঘিরে কঠোর নিরাপত্তা বলয় তৈরি করেছে প্রশাসন। জেলার ১৫ কেন্দ্রের মধ্যে ভোটারদের নিরাপত্তার জন্য একটি করে এসআই, এএসআই, কমপক্ষে ৩ জন করে পুলিশ সদস্য ও ১৭ জন করে আনছার সদস্য নিয়োজিত থাকবে। কোনো কোনো কেন্দ্রে তিনের অধিক পুলিশ সদস্য নিরাপত্তার জন্য অবস্থান করবে। এছাড়াও ৬৩ জন্য নারী ভোটারের নিরাপত্তার জন্য নিয়োজিত থাকবে ১০৫ জন নারী আনছার সদস্য।

মেহেরপুর জেলা পরিষদ নির্বাচনে ১৫ কেন্দ্রের মধ্যে ৭ কেন্দ্রের প্রত্যেকটিতে ১৩ জন করে ভোটারের জন্য নিরাপত্তায় ২৩ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা থাকছে। বাকি আটটি কেন্দ্রের মধ্যে দুটিতে ১৪ জন করে, একটিতে ১৬ জন, দুটিতে ২৬ জন, দুটিতে ২৭ জন ও একটিতে ২৮ জন ভোটার রয়েছে।

জেলা নির্বাচন ও পুলিশ সুপারের কার্যালয়সূত্রে জানা গেছে, মেহেরপুরে ১৮ ইউনিয়ন পরিষদ ও দুটি পৌরসভার মিলে জেলা পরিষদ নির্বাচনে মোট ভোটার রয়েছেন ২৬৯। ১৫ ওযার্ডের জন্য ১৫ কেন্দ্রে নিরাপত্তায় মোট ৪৯৫ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকছে। সেখানে পুলিশ ২৪০ জন। আনসার সদস্য ২৫৫ জন। আরোও থাকছে ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

নির্বাচন কার্যালয়সূত্রে জানা গেছে, সারাদেশের মতো মেহেরপুরেও পুরো জেলাকে ১৫ ওয়ার্ডে ভাগ করা হয়েছে। জেলায় মোট ইউনিয়ন রয়েছে ১৮ আর পৌরসভার দুটি। সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হবে চলবে দুপুর ২টা পর্যন্ত ১৫ কেন্দ্রের ৩০টি বুথে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

Check Also

কোটচাঁদপুরে চলছে ৫ দিন ব্যাপি ঐতিহ্যবাহী কাত্যায়নী পূজা

কোটচাঁদপুর (ঝিনাইদহ) থেকে সুমনঃ হাজারো দর্শনার্থীর অংশগ্রহণে ব্যাপক উৎসাহ উদ্দীপনা আর ধর্মীয় ভাব গাম্ভির্যের মধ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *