অক্টোবর ২৮, ২০২০ ১১ : ০৭ পূর্বাহ্ণ
Breaking News
Home / রাজনৈতিক / এরশাদের জোট আওয়ামী লীগের বি টিম: রিজভী

এরশাদের জোট আওয়ামী লীগের বি টিম: রিজভী

আলোকিত অনলাইন ডেক্স ঃ ধর্মভিত্তিক দলসহ ৫৮ দল নিয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ নতুন যে জোট গঠন করেছেন, সেটি আওয়ামী লীগের বি টিম একটি অংশ বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, এই জোট লোক দেখানো।

নাশকতার দুই মামলায় সোমবার কুমিল্লায় আদালতে হাজিরা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন রিজভী। বিএনপি-জামায়াত জোটের সরকারবিরোধী ‘চূড়ান্ত’ আন্দোলন চলাকালে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামের মিয়াবাজারে বাসে পেট্রল বোমা হামলায় আট জন নিহতের ঘটনায় দুটি মামলার আসামি রিজভী। এই দুই মামলাতেই কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালত এবং সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজিরা দেন রিজভী।

এই মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার এবং বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদসহ অন্যান্য আসামিরা হাজির হন।

চলতি বছরের ৫ মার্চ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ কেন্দ্রীয় ও জেলা এবং উপজেলা পর্যায়ের ৭৮ নেতাকর্মীকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেয় চৌদ্দগ্রাম থানা পুলিশ।

রবিবার রাজনীতিতে নতুন জোট গঠনের ঘোষণা দেন এরশাদ। জাতীয় পার্টি ছাড়াও এরশাদেও সম্মিলিত জোটে আছেন বাংলাদেশ জাতীয় জোট- বিএনএর ২১ দল, সম্মিলিত ইসলামী মহাজোটের ৩৫ দল এবং বাংলাদেশ ইসলামিক ফ্রণ্ট।

এই জোটের বিষয়ে জানতে চাইলে রিজভী বলেন, ‘এরশাদের রাজনৈতিক ভূমিকা হচ্ছে সকালে এক রকম, বিকেলে আরেক রকম। তার রাজনীতিতে দৃঢ়তা ও আদর্শবোধ কিছুই নেই। এটা একটি লোক দেখানো জোট, মানুষের মাঝে বিভ্রন্তি সৃষ্টি করার জোট।’

রিজভী বলেন, ‘তিনি তো ক্ষমতাসীনদের সাথেই আছেন। নতুন জোটটি আওয়ামী লীগেরই একটি অংশ।’ তিনি বলেন, ‘এটা গণতন্ত্রের জন্য মানুষের অধিকারকে যে অবলুপ্ত করা ও নির্বাচনে ভোট দেয়াকে নিরুৎসাহিত করা হচ্ছে সেগুলোকে পুনরুজ্জীবনের জন্যে বিএনপির করা আন্দোলনের সাথে এই জোটের কোন সম্পর্ক নেই। এটা হচ্ছে আওয়ামী জোটেরই একটি বি-টিম।’

Check Also

bass_jam_6576

চুয়াডাঙ্গা-কালীগঞ্জ রুটে যাত্রী সর্বসাধারন চরম ভোগান্তির শিকার…..

জীবননগর প্রতিনিধি : গত ২৫ শে অক্টোবর হইতে চুয়াডাঙ্গা-কালীগঞ্জ রুটে যাত্রী সর্বসাধারন চরম ভ্গোান্তির শিকার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *