অক্টোবর ২৯, ২০২০ ৪ : ৪৩ পূর্বাহ্ণ
Breaking News
Home / লাইফষ্টাইল / আসছে দুর্ধর্ষ ফোন নোকিয়া ৮: – বিস্তারিত জানুন এর সম্পর্কে

আসছে দুর্ধর্ষ ফোন নোকিয়া ৮: – বিস্তারিত জানুন এর সম্পর্কে

নোকিয়া ৮: একটি দুর্ধর্ষ ফোন – স্মার্টফোন জগতের বিখ্যাত প্রতিষ্ঠানগুলোকে টেক্কা দিতে এবার নোকিয়া ৮ নামের একটি স্মার্টফোন নিয়ে আসছে ফিনল্যান্ডের প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল।

আগামী মাসে নোকিয়া ৩, ৫, ৬ ও ৩৩১০ মডেলের পাশাপাশি নকিয়া ৮ ফোনটি বাজারে ছাড়তে পারে প্রতিষ্ঠানটি। নোকিয়া ব্র্যান্ডের স্মার্টফোন তৈরির জন্য ব্র্যান্ড লাইসেন্স কিনেছে এইচএমডি গ্লোবাল।

নোকিয়া ব্র্যান্ডের এই হাই-অ্যান্ড স্মার্টফোনটিতে থাকবে ২৩ মেগাপিক্সেলের ক্যামেরা। এছাড়া এতে কার্ল জেইস লেন্স থাকতে পারে।

অ্যান্ড্রয়েড স্মার্টফোনটিতে ভ্যানিলা অ্যান্ড্রয়েডের এক্সপেরিয়ান্স পাওয়া যাবে। অর্থাৎ, এতে লেনোভোর মটো জি৫, জি৫ প্লাস এলজি জি৬–এর মতো মান্থলি সিকিউরিটি আপডেট ও দ্রুত নতুন অ্যান্ড্রয়েডের আপগ্রেড পাওয়া যাবে। নোকিয়া ৮ স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকমের তৈরি লেটেস্ট টেকনোলজির প্রসেসর-স্ন্যাপড্রাগন ৮৩৫।

স্যামসাং গ্যালাক্সি এস৮ ও এস৮ প্লাস, শাওমি এমআই ৬ ফোনগুলোকে টেক্কা দেবে নকিয়া ৮। গ্যালাক্সি এস৮, এস৮ প্লাস ও শাওমির নতুন ফোনটিতে স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে।

ধারণা করা হচ্ছে নকিয়ার নতুন স্মার্টফোন দুটি ভার্সন বাজারে আসবে। একটি হবে কম বাজেটের মডেল ও আরেকটি হবে প্রিমিয়াম মডেল। এর মধ্যে সাশ্রয়ী দামের মডেলটিতে থাকবে ৫.২ ইঞ্চি মাপের কিউএইচডি অ্যামোলেড ডিসপ্লে আর প্রিমিয়াম মডেলটিতে থাকবে সাড়ে পাঁচ ইঞ্চি মাপের ডিসপ্লে।

নতুন এ স্মার্টফোনে গুগল ডেড্রিম ভিআর প্ল্যাটফর্ম সাপোর্ট করবে। এতে চার বা ছয় জিবি করে র‍্যাম থাকতে পারে। এর একটি মডেলে ১২৮ জিবি স্টোরেজ ও অন্যটিতে ২৫৬ জিবি স্টোরেজ থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *