মে ৭, ২০২১ ৭ : ১৪ পূর্বাহ্ণ
Breaking News
Home / লাইফষ্টাইল / সানগ্লাস কেনার সময় মেনে কিনুন কিছু বিষয়

সানগ্লাস কেনার সময় মেনে কিনুন কিছু বিষয়

এই গরমে সানগ্লাস শুধু ফ্যাশনের অনুষঙ্গ নয় এটা এখন প্রয়োজনীয় একটি জিনিসে পরিণিত হয়েছে। এটি এমনই এক ফ্যাশন অনুষঙ্গ, যা চোখজোড়াকে রোদের কবল থেকে রক্ষা করার পাশাপাশি লুকেও আনে স্টাইলিশ আমেজ। বাজার ঘুরলেই পাওয়া যাবে বাহারি সানগ্লাসের খোঁজ। এর মধ্যে কোনোটা গোল, কোনোটা স্কয়ার আবার কোনোটা ডিম্বাকৃতি। মুখের গড়ন ও গায়ের রঙের সঙ্গে সামঞ্জস্য রেখে বাছাই করতে হয় রোদ চশমা বা সান গ্লাস। তাই সানগ্লাস কেনার সময় কিছু বিষয় খেয়াল রাখা উচিৎ। তাহলে আসুন জেনে নেওয়া যাক সানগ্লাস কেনার কিছু টিপস-

সানগ্লাস কিনুন মুখের আকৃতি অনুযায়ী :

-গোলগাল মুখে গোলাকৃতির ফ্রেম না পরে বরং ব্যবহার করা যেতে পারে ক্যাটস আই কিংবা এভিয়েটর ফ্রেমের চশমা। চোখের ভ্রু খানিকটা ঢেকে রাখে, এমন সানগ্লাস আপনার গোল চেহারাকে কিছুটা হলেও লম্বাটে দেখাবে। আয়তাকার, কোণযুক্ত বালকা ফ্রেমের সানগ্লাস পরিধান করাই ভালো। গোলাকৃতি ফ্রেমের ছোট লেন্সযুক্ত সানগ্লাস পড়া থেকে বিরত থাকতে হবে।

-মুখ ডিম্বাকৃতি বা পানপাতার আকৃতির হলে মানিয়ে যাবে গোল ফ্রেমের রোদচশমায়। চারকোণা ফ্রেমের কোণাটা কিছুটা গোলাকৃতি এমন চশমা ও মানিয়ে যাবে এমন চেহারার সাথে।

.হার্ট শেপ চেহারা যাদের, তাদের কপাল চওড়া এবং চোয়াল সরু থাকে। এজন্য এমন সান গ্লাস বেছে নিতে হবে যা মুখ আর কপালের মাঝে সামঞ্জস্য বজায় রাখতে পারে।ক্যাট আই, স্পোর্কি টাইপের সানগ্লাস বেশ মানিয়ে যায় এই চেহারার সাথে।

-চতুর্ভুজাকৃতি চেহারার অধিকারীদের অতি তীক্ষ্ণ কোণবিশিষ্ট ফ্রেমের পরিবর্তে বালকা ক্লাসিক ডিম্বাকৃতির অর্থাৎ ক্যাটস আই স্টাইলের সানগ্লাস পরিধান করতে পারে। গোলকৃতির ফ্রেম সংকীর্ণ চিবুক এবং উচু কপালের মধ্যে সামঞ্জস্য বজায় রাখে।

-বর্গকৃতির চেহারায় মেটালিক ফ্রেম অথবা গ্লাসের নিচের অংশ রিম লেস সানগ্লাস মানিয়ে যায়। আর লম্বা মুখের সাথে গোলাকৃতির সানগ্লাস ভালো যায়। তবে খেয়াল রাখতে হবে যে সানগ্লাসের ফ্রেম যেন খুব ছোট না হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *