সেপ্টেম্বর ২৬, ২০২১ ৫ : ৫৪ অপরাহ্ণ
Breaking News
Home / রাজনৈতিক / গুম জ্যামিতিক হারে বেড়েছে: রিজভী

গুম জ্যামিতিক হারে বেড়েছে: রিজভী

আলোকিত ডেক্সঃ বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন, আওয়ামী লীগ ২০০৯ সালে ক্ষমতা গ্রহণের পর থেকে গুম, অপহরণ, অবৈধভাবে আটক, বিচারবহির্ভূত হত্যা জ্যামিতিক হারে বৃদ্ধি পেয়েছে। আদিম অমানবিকতা সারা দেশকে গ্রাস করে ফেলেছে। আজ বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এই অভিযোগ করেন।

রিজভী অভিযোগ করেন, বিরোধী রাজনৈতিক দলগুলোর নেতা, লেখক, কবি, সাহিত্যিক, মানবাধিকার কর্মী, শ্রমিকনেতা, পেশাজীবীসহ সাধারণ মানুষ ক্ষতবিক্ষত হচ্ছেন। গোপন স্থানে বছরের পর বছর আটকে রাখা হয়েছে। এর মধ্যে কিছুদিন পর কারও কারও লাশ মিলেছে খালে-বিলে-নালা-ডোবায় কিংবা রাস্তার ধারে। আর অন্যদের ভাগ্যে কী জুটেছে, সেটি এখনো অজানা।

রিজভী বলেন, কবি ফরহাদ মজহারের অপহরণের ঘটনায় গোটা জাতি মানসিকভাবে আঘাতপ্রাপ্ত। এই ট্রমা শুধু ফরহাদ মজহারকেই আক্রান্ত করেনি, সারা দেশবাসীকেই করেছে। ফরহাদ মজহার অপহরণকে নিছক সন্ত্রাসীদের অপহরণ বলে চালানোর অপচেষ্টা করে সরকার ও দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যেসব অসংগতিপূর্ণ কথাবার্তা বলেছে, তা নাটকের যবনিকার অন্তরালে প্রকৃত ঘটনা ক্রমাগতভাবে আড়াল করার চেষ্টা হচ্ছে বলে দেশবাসী মনে করে।

হিউম্যান রাইটস ওয়াচ বাংলাদেশের প্রতিবেদন উদ্ধৃত করে রিজভী বলেন, বাংলাদেশের মানুষের বেঁচে থাকা, নিরাপদে জীবনযাপন ও ন্যায়বিচার নিশ্চিত করতে হলে জাতিসংঘের আন্তর্জাতিক তদন্ত ছাড়া কোনো গত্যন্তর নেই। বর্তমান সরকার দেশের মানুষকে এখন বিষাক্ত কাঁটার খাঁচার মধ্যে বন্দী করে রেখেছে। বাংলাদেশে প্রতিটি জনপদে, বাড়িতে বাড়িতে মৃত্যুভয়, গুমের ভয়, অপহরণের ভয়, নিখোঁজের ভয়, বিনা বিচারে আটকের ভয় নিয়ে গভীর আশঙ্কায় মানুষ জীবন যাপন করছে।

Check Also

bass_jam_6576

চুয়াডাঙ্গা-কালীগঞ্জ রুটে যাত্রী সর্বসাধারন চরম ভোগান্তির শিকার…..

জীবননগর প্রতিনিধি : গত ২৫ শে অক্টোবর হইতে চুয়াডাঙ্গা-কালীগঞ্জ রুটে যাত্রী সর্বসাধারন চরম ভ্গোান্তির শিকার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *