নভেম্বর ২৪, ২০২০ ৬ : ৩৬ অপরাহ্ণ
Breaking News
Home / খেলাধুলা / চাকরি হারাচ্ছেন চেলসি কোচ কন্তে!

চাকরি হারাচ্ছেন চেলসি কোচ কন্তে!

আলোকিত ডেস্কঃ এবার ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা দৌড় বলতে গেলে একেবারেই শেষ হয়ে গেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেলসির। ২৮ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে ৫ নম্বরে চেলসি। শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির চেয়ে পিছিয়ে পড়েছে ১৯ পয়েন্টে।

যার পেক্ষিতে কোচ কন্তেকে ছাটাইয়ের দাবি উঠেছে। তাই কন্তের চাকরি হয়তো আর থাকছে না। তিনি নিজেও বুঝতে পারছেন চাকরি হয়তো তার চলেই যাবে শেষ পর্যন্ত। তবে এখনো কন্তের চাকরি টিকিয়ে রাখার সম্ভাবনা দেখছেন একজন। তিনি চেলসিরই সাবেক কোচ রুদ খুলিত।

সাবেক কোচ রুদ খুলিত কন্তের চাকরি বাঁচানোর উপায় হিসেবে যে শর্তের কথা বললেন, তা পূরণ করাটা শুধু কঠিন নয়, মহাকঠিন। শর্তটা যে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বার্সেলোনাকে বিদায় করে দেওয়ার। রুদ খুলিত স্পষ্টই বলেছেন, চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনাকে হারাতে পারলেই বেচে যেতে কন্তের চাকরি!

লিগ শিরোপার আশা তো বলতে গেলে শেষই। লিগ কাপও ঘরে তুলতে পারেনি চেলসি। সেটিও এরই মধ্যে ঘরে তুলেছে ম্যান সিটি। এ অবস্থায় উয়েফা চ্যাম্পিয়ন্স লিগই চেলসির একমাত্র আশা-ভরসা। কিন্তু ইউরোপের শীর্ষ এই টুর্নামেন্টেও বিপদের মুখে চেলসি।

গত ২০ ফেব্রুয়ারি নিজেদের ঘরের মাঠ স্টাম্পফোর্ড ব্রিজে ১-১ গোলে ড্র করতে হয়েছে তাদের। আগামী ১৪ মার্চ ফিরতি লেগটি বার্সেলোনার ঘরের মাঠ ন্যু-ক্যাম্পে। ফলে বার্সেলোনাকেই কোয়ার্টার ফাইনালে দেখতে পাচ্ছেন ফুটবলবোদ্ধারা। একটা মহা মূল্যবান অ্যাওয়ে গোল হাতে থাকায় বার্সেলোনাও কোয়ার্টার ফাইনালের ছবিই আঁকছেন।

এই অবস্থায় বার্সেলোনার বিদায় ঘণ্টা বাজিয়ে কোয়ার্টার ফাইনালে জিততে হলে চেলসিকে ফিরতি লেগে অন্তত ২-২ গোলে ড্র করতে হবে। ১-১ গোলে ড্র করলেও সুযোগ থাকবে ম্যাচটাকে অতিরিক্ত সময়ে নিয়ে যাওয়ার।

অমনিস্পোর্তকে দেওয়া সংক্ষিপ্ত সাক্ষাৎকারে ৫৫ বছর বয়সী ডাব কিংবদন্তি সরাসরিই বলেছেন, যদি সে বার্সেলোনাকে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় করে দিতে পারে, আমি মনে করি, তাকে কোচের পদ থেকে সরিয়ে দেওয়াটা কঠিন হবে। আর এটা সেও (কন্তে) জানে।

১৯৯৫ থেকে ১৯৯৮ চেলসির কোচের দায়িত্ব পালন করেছেন রুদ খুলিত। এরপর ১৯৯৮ সালে তার হাতেও ধরিয়ে দেওয়া হয়েছিল ছাটাইয়ের চিঠি। তাই তিনি নিজের অভিজ্ঞতা থেকেই বুঝতে পারছেন, বার্সেলোনার বিপক্ষে ফলাফলের উপরই নির্ভর করছে কন্তের ভাগ্য। জিতলে চাকরি থাকবে।

হারলেই জুটবে ছাটাইয়ের খড়গ। খুলিত ব্যাখ্যা সহকারেই বলেছেন, বার্সেলোনাকে হারানোটা কঠিন হবে। তবে তারা (চেলসি) ম্যাচটা হারলে চাপটা কন্তের উপরই পড়বে

Check Also

শ্রীলংকাকে হারিয়ে সেমিফাইনালে পাকিস্তান

আলোকিত স্পোর্টস ডেক্সঃ শ্রীলঙ্কা ম্যাজিক যা দেখানোর দেখিয়েছে ভারতের বিপক্ষে। ৩২১ রান তাড়া করে জিতেছিল। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *